জাপা’র নতুন কমিটি ঘোষণা দিল এরিক

নিজস্ব প্রতিবেদক : বুধবার বারিধারা প্রেসিডেন্ট পার্কে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিল অনুষ্ঠানে নতুন জাতীয় পার্টির ঘোষণা দিয়েছেন এরিক এরশাদ। নতুন জাতীয় পার্টিতে রওশন এরশাদকে চেয়ারম্যান, মা বিদিশা ও ভাই রাহগির আল মাহি সাদকে কো-চেয়ারম্যান ও কাজী মামুনুর রশীদকে ভারপ্রাপ্ত মহাসচিব করে এ ঘোষণা দেন তিনি।

এসময় জাতীয় পার্টির প্রবীণ নেতা প্রফেসর দেলোয়ার হোসেন, সাবেক এমপি কাজী জাফর ইকবাল সিদ্দিকী, ফখরুজ্জামান জাহাঙ্গীর, নুরুল ইসলাম নুরুসহ জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সাদ এরশাদ বলেন, আমরা জঞ্জালমুক্ত থাকতে চাই। বিশেষ এই দিনে বাবার জন্য সবার কাছে দোয়া চাই। জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে অবৈধ দাবি করে এরিক বলেন, তার কাছ থেকে দলকে বাঁচাতে হবে। আমার মা রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান হিসেবে এবং কো-চেয়রাম্যান হিসেবে আরেক মা বিদিশা এরশাদ ও ভাই রহগীর আল মাহি সাদ ওরফে সাদ এরশাদের নাম ঘোষণা করছি।

আর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা করছি এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদের নাম। কমিটিতে সাদ এরশাদের নাম প্রস্তাবের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখনই কোনো মন্তব্য করতে চাচ্ছি না। কমিটি প্রস্তাব করার সময় পাশ থেকে এরিকের পিঠ চাপড়ে তাকে উৎসাহিত করেন বিদিশা এরশাদ।

রওশন এরশাদকে আজীবন চেয়ারম্যান ঘোষণার বিষয়ে বিদিশা বলেন, তিনি আমাদের সবার মুরব্বী। পার্টির চেয়ারম্যানের অবর্তমানে তিনিই দলের আজীবন চেয়ারম্যান থাকবেন। তার নেতৃত্বে জাতীয় পার্টি পুনর্গঠিত হবে এবং আগামীতে রাষ্ট্রক্ষমতায় যাবে। এ সময় তিনি বলেন, এরিকের প্রস্তাবিত নতুন কমিটি কাজ শুরু করবে। আমার দুই ছেলে সাদ ও এরিককে নিয়ে এরশাদের স্বপ্নের দেশ গড়তে মাঠপর্যায়ে কাজ শুরু করব আমরা।