টিভি সংবাদ উপস্থাপনায় কালীগঞ্জের মেয়ে যীনাত

নিজস্ব প্রতিবেদক : দেশের একটি নামকরা টিভি চ্যানেলের সংবাদ উপস্থাপনায় যুক্ত হলেন যীনাত রহমান। ৪ আগস্ট জি-বাংলা নামের ঐ টিভি চ্যানেলের রাত ৮টার সংবাদ উপস্থাপনার মধ্য দিয়ে চ্যানেলটিতে তার যাত্রা শুরু হয়। এছাড়া তিনি একইদিনে একটি অনুষ্ঠানের স্যুটিং ও রেকর্ডিং শেষ করেন। যীনাত গাজীপুরের কালীগঞ্জ উপজেলার খঞ্জনা গ্রামের বাসিন্দা।

যীনাত রহমান কালীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক ইত্তেফাক ও জাগো নিউজ কালীগঞ্জ প্রতিনিধি এবং উপজেলার মসলিন কটন মিলস উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রহমান আরমানের জৈষ্ঠকন্যা। সাংবাদিক কন্যা যীনাত রহমান নিজেও একটি জাতীয় একটি দৈনিকে কালীগঞ্জ প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

এছাড়া তিনি কালীগঞ্জ উপজেলা প্রেস ক্লাব, বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন ও বাংলাদেশ নদী পরিব্রাজক দল কালীগঞ্জ উপজেলা কমিটিতে মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে যুক্ত আছেন। যীনাত রহমান ২০১৪ সালে কালীগঞ্জ উপজেলার মসলিন কটন মিলস উচ্চ বিদ্যালয় (এমসিএম) থেকে এসএসসি, ২০১৬ সালে গাজীপুর সরকারী মহিলা কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি বর্তমানে ভাওয়াল বদরে আলম সরকারী কলেজে অনার্স (উদ্ভিদ বিদ্যা) শেষ বর্ষে অধ্যয়নরত।

এ ব্যাপারে যীনাত রহমান বলেন, বাবাকে দেখেই আমি সংবাদ মাধ্যমে কাজ করতে আগ্রহী হই। আমার জীবনের আদর্শ এবং প্রথম শিক্ষা গুরু আমার বাবা। যাদের অনুপ্রেরণা ও সহযোগীতায় এই পর্যন্ত আসতে পেরেছি আমি সবার কাছে কৃতজ্ঞ। তাই সবাই আমার জন্য দোয়া করবেন। কারণ স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা কঠিন।