লিজা মুগ্ধ পাখিতে

 

 

বিনোদন প্রতিবেদক : সম্প্রতি প্রকাশ পায় ইউটিউব চ্যানেলে লিজা ও বেলাল খানের নতুন গান ‘পাখি’। গানটি প্রকাশের পর থেকেই বিশেষত তরুণ প্রজন্মের শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এরই মধ্যে গানটি ৩৪ লাখ’রও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। গানটি লিখেছেন মুসা কে মাহমুদ এবং সুর সঙ্গীত করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার-সঙ্গীতশিল্পী বেলাল খান।

 

গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন রাজ বিশ্বাস শংকর। এরইমধ্যে লিজা গেলো এক সপ্তাহ গ্রামের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের তারুন্দিয়াতে ছিলেন। সেখানে গিয়েও ‘পাখি’ গানটির অভূতপূর্ব সাড়ায় মুগ্ধ হয়েছেন। লিজা বলেন,প্রায় এক সপ্তাহ আমি আমার গ্রামের বাড়ি তারুন্দিয়াতে ছিলাম। সেখানে সবার মধ্যেই পাখি গানটি বেশ সাড়া ফেলেছে।

 

 

বিশেষ করে ছোট ছোট বাচ্চাদের কন্ঠে গানটি শুনে আমি রীতিমতো মুগ্ধ। একজন শিল্পী হিসেবে এখানেই আমার স্বার্থকতা বা সাফল্য। কারণ গানটির মধ্যে একটা অন্যরকম দোলা আছে। যা ছোট ছোট বাচ্চাদের মনেও গেঁথে গেছে। যে কারণে তারাও মনের অজান্তে গানটি বারবার গেয়ে উঠে।

 

ধন্যবাদ গানটির সাথে সংশ্লিষ্ট সবাইকে। সত্যি বলতে কী একটি গানের রেসপন্স যখন আসা শুরু করে তখন আরো ভালো ভালো গান করার অনুপ্রেরণা পাই। তাই আমি আগামী কয়েকদিনের মধ্যে নতুন আরো একটি ভালো গান নিজের চ্যানেলে প্রকাশ করবো, ইনশাআল্লাহ। এখন নতুন গানের মিউজিক ভিডিও নির্মাণের প্রস্তুতি চলছে।

 

এদিকে করোনার কারণে লিজা ঘর থেকে একদমই বের হচ্ছেন না। যাচ্ছেন না কোন টিভি চ্যানেলে কিংবা কোন শো’তে। খুব বেশি একঘেয়েমি হয়ে উঠলে তিনি গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন। নিজের মতো করে রাজধানীর বিভিন্ন জায়গা ঘুরে বেড়ান। এদিকে লিজার নিজস্ব ইউটিউব চ্যানেলে গেলো একুশে ফেব্রুয়ারি ভাষা দিবসের গান ‘বাংলা ভাষা’ প্রকাশিত হয়।

 

গানটি লিখেছেন নূরুল ইসলাম মানিক এবং গানটির সুর করেছেন লিজারই সঙ্গীত গুরু আনোয়ার হোসেন আনু। এছাড়াও প্রকাশিত হয়েছে অন্য ইউটিউব চ্যানেলে লিজার কন্ঠে ‘লতা মুঙ্গেশকরের গান ‘আকাশ প্রদীপ জ¦লে’ গানটি। গানটি লিখেছেন পবিত্র কুমার এবং সুর করেছেন সতীনাথ মুখোপাধ্যায়। নতুন করে গানটির সঙ্গীতায়োজন করেছেন পার্থ বড়ুয়া। এছাড়াও এ মিজানের লেখা ও শওকত আলী ইমনের সুরে ‘রঙ্গিলা বন্ধু’ শিরোনামের একটি গান গেয়েছেন।