‘মিডিয়া ছিড়ে খাচ্ছে রিয়াকে’

নিনোদন ডেস্ক : বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে নিয়ে সৃষ্টি হয়েছে বিভিন্ন আলোচনা। প্রশ্ন উঠছে চরিত্র নিয়ে। বিশেষ করে সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর থেকে এ পরিস্থিতি আরো ঘোলাটে রূপ নিয়েছে। এ সময় রিয়া চক্রবর্তীর পশে দাড়ালেন তার বান্ধবী বলিউড অভিনেত্রী শিবানী দন্ডেকর। আনন্দ বাজারের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

রিয়াকে সমর্থন করে ইনস্টাগ্রামের খোলা চিঠিতে শিবানী লেখেন, রিয়া যখন ১৬ বছরের তখন থেকে আমি ওকে চিনি। বরাবরই সে খুব দৃঢ় ও প্রাণোচ্ছ্বল। কিন্তু বিগত কয়েক মাসে সে এবং তার পরিবার যে দুঃসময়ের মধ্য দিয়ে যাচ্ছে, তা যেন নিমেষেই তাকে পুরোপুরি বদলে দিয়েছে। তিনি আরও লিখছেন, ইদানিং মিডিয়ার কাজ করার ভঙ্গি দেখে মনে হচ্ছে তারা শকুনের মতো একটি নিষ্পাপ মেয়েকে ছিড়ে খাওয়ার তাগিদে রয়েছে।

রিয়ার প্রতি তাদের আচরণ দেখে মনে হয় তাকে এবং তার পরিবারকে সম্পূর্ণ ভাবে শেষ না করে দেওয়া পর্যন্ত তারা এই দোষারোপের পালা থামাবে না। রিয়াকে কার্যত ডাইনি সাজিয়েই যেন তাকে শাস্তি দেওয়ার প্রস্তুতি চলছে। সে ক্ষেত্রে বিচারক ও শাস্তিদাতা, দুইয়ের ভূমিকাই পালন করে চলেছে মিডিয়া। শিবানীর প্রশ্ন, ওর দোষটা কী? ও একটি ছেলেকে ভালবেসেছিলো, তার সব থেকে খারাপ সময়ে পাশে ছিলো, নিজের মনপ্রাণ সবটা দিয়ে তার সেবা করেছিলো।

সেই ছেলেটি যখন নিজেই নিজের প্রাণ নেয়, তখন সবাই মিলে পাশে থাকা মেয়েটাকেই কোনও কিছু না ভেবে হাড়িকাঠে চড়িয়ে দিল? আমরা এ কিসে রূপান্তরিত করছি নিজেদের? শিবানী জানান, রিয়ার মা-বাবা দু’জনেই গুরুতর অসুস্থ। যদিও সিবিআই অফিসে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয় তার বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তীকে। সুশান্তকে মানসিক অত্যাচারের অভিযোগ আনা হয়েছে রিয়ার পরিবারের বিরুদ্ধে। নেটিজেনরা যদিও এ কথায় গলতে রাজি নন। তাদের বক্তব্য, এই সব কিছুই তদন্ত থেকে মন ঘুরিয়ে দেওয়ার চেষ্টা।