বাস-ট্রেন সংঘর্ষে থাইল্যান্ডে নিহত ২০

0
9

আন্তর্জাতিক ডেস্ক : বাস-ট্রেনের মুখোমুখি সংঘর্ষে থাইল্যান্ডে কমপক্ষে ২০ জন নিহত হয়েছে বলে জানা গেছে। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। রোববার আনুমানিক সকাল ৮টায় রাজধানী ব্যাংককের প্রায় ৫০ কিলোমিটার পূর্বে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত সবাই বাসের আরোহী। এই ঘটনায় আহত হয়েছে কয়েক ডজন মানুষ। পুলিশ বলছে, চা চোয়েং সাও প্রদেশের একটি বৌদ্ধ মন্দিরের অনুষ্ঠানে যাচ্ছিলেন বাসটির ৬০ যাত্রী। পথিমধ্যে একটি ট্রেনের সঙ্গে দুর্ঘটনায় বাসের ২০ আরোহী নিহত হয়। আহত হয় অনেকে।

ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে রেল লাইনের ট্র্যাকের ওপর বাসটিকে পড়ে থাকতে দেখা গেছে। উদ্ধারকর্মীরা জানিয়েছে, ক্রেন ছাড়া সেখান থেকে এটি সরানো সম্ভব নয়। এ দুর্ঘটনায় শোক জানিয়েছেন থাই প্রধানমন্ত্রী জেনারেল প্রায়ুথ চানওচা। একইসঙ্গে যথাযথ তদন্তেরও ঘোষণা দিয়েছেন তিনি।

পুলিশ বলছে, হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। দ্রুতগতি, চালকের মাদকাসক্ত এবং দুর্বল আইন প্রণয়নের জন্য প্রায়ই এমন দুর্ঘটনা ঘটে দেশটিতে। ২০১৮ সালে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিবেদন বলছে, সড়ক দুর্ঘটনায় মৃত্যুর হারে বিশ্বে দ্বিতীয় স্থানে থাইল্যান্ড।