ইসরাইলে নেতানিয়াহুর বিরুদ্ধে বিক্ষোভ

0
8

আন্তর্জাতিক ডেস্ক : হাজার হাজার মানুষ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে সারা ইসরাইলে বিক্ষোভ করেছে। অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে শত শত জায়গায় নেতানিয়াহুর বিরুদ্ধে এই বিক্ষোভ মিছিল হয়। বিক্ষোভ মিছিল ঠেকানোর জন্য নেতানিয়াহুর সরকার জরুরি অবস্থা জারি করলেও তা উপেক্ষা করেই লোকজন রাস্তায় নেমে আসে।

পবিত্র জেরুজালেম শহরে নেতানিয়াহুর সরকারি বাসভবনের সামনেও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। খবর জেরুজালেম পোরস্টর। বিক্ষোভ মিছিল ঠেকানোর জন্য নেতানিয়াহুর সরকার জরুরি অবস্থা জারি করলেও তা উপেক্ষা করেই লোকজন রাস্তায় নেমে আসে।

পবিত্র জেরুজালেম শহরে নেতানিয়াহুর সরকারি বাসভবনের সামনেও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। নেতানিয়াহুর সরকার করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধের নামে সব ধরনের বিক্ষোভ নিষিদ্ধ করে রেখেছে। কিন্তু সেখানকার বিক্ষোভকারীরা এ সমস্ত বিধি নিষেধ উপেক্ষা করেছে।

নেতানিয়াহু বিভিন্ন দুর্নীতি মামলায় এরইমধ্যে অভিযুক্ত হয়েছেন এবং তিনি ক্ষমতার অপব্যবহার ও ঘুষ গ্রহণ করেছেন বলে অভিযোগ রয়েছে। এসব কারণে ইসরাইলের লোকজন নেতানিয়াহুকে এরইমধ্যে ‘ক্রাইম মিনিস্টার’ আখ্যা দিয়েছে।

কেউ কেউ তাকে ‘করাপ্ট ইয়াহু’ নামে আখ্যায়িত করেছে। নেতানিয়াহু তার বিরুদ্ধে সব রকমের দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছেন। তিনি দাবি করেছেন, বামপন্থীরা তাকে ক্ষমতাচ্যুত করতে চান।