গেটাফের কাছে বার্সার হার

0
14

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে দীর্ঘ নয় বছর পর শক্তিশালী বার্সেলোনাকে এবার হারিয়ে দিল গেটাফে। নিজেদের ঘরের মাঠে লড়াকু ফুটবল খেলে দারুণ এক জয় তুলে নিয়েছে গেটাফে। লা লিগার ম্যাচে গত শনিবার রাতে ১-০ গোলে হেরেছে বার্সেলোনা।

তবে ২০১১ সালের পর দলটির বিপক্ষে এই প্রথম জিতল গেটাফে। দলের পক্ষে ব্যবধান গড়া একমাত্র গোলটি করেন জাইমে মাতা। নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে এটাই বার্সার প্রথম পরাজয়। তবে আগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে ড্র করেছিল বার্সা।

ড্রয়ের ধাক্কাটা কাটিয়ে দলকে জয়ে ফেরাতে গেটাফের বিপক্ষে বেশ কিছু পরিবর্তন আনেন কোম্যান। ৪-২-৩-১ থেকে সরে দলকে খেলান ৪-৩-৩ ফর্মেশনে। কিন্তু তাতে লাভ হয়নি, বরং মৌসুমে প্রথম হারের মুখ দেখল কাতালান ক্লাবটি। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল গেটাফে। প্রতিপক্ষ দল হিসেবে শক্ত ছিল বার্সাও।

কিন্তু প্রতিপক্ষকে পরীক্ষায় ফেলতে পারেনি। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। তবে বিরতির পর এগিয়ে যায় গেটাফে। ৫৬ মিনিটে ডিজেনে ডাকোনামকে ফ্রেঙ্কি ডি ইয়ং ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকরা। পেনাল্টির সুযোগে গোল পেয়ে যায় গেটাফে। এরপর রক্ষণ আগলে ম্যাচের বাকি অংশ খেলে যায় স্বাগতিকরা।

তাই শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে পারে গেটাফে। অন্যদিকে চলতি মৌসুমে এখনো ১০ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে রিয়াল মাদ্রিদ। সমান ১০ করে পয়েন্ট গেটাফে, কাদিস সোসিয়েদাদ ও ভিয়ারিয়ালের। ৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে বার্সা।