স্পর্শিয়া দোটানায়!

0
12

বিনোদন প্রতিবেদক : স্পর্শিয়া অভিনীত ৬ষ্ঠ সিনেমা ‘নবাব এলএলবি’মুক্তির অপেক্ষায় রয়েছে। সেখানে তিনি জুটি বেঁধেছেন শাকিব খানের সঙ্গে। গেল মাসে ছবিটি মুক্তির কথা থাকলেও অনিবার্য কারণবশত সেটি পিছিয়ে যায়। সেই ছবি মুক্তির আগেই স্পর্শিয়া শেষ করেন তার পরবর্তী অর্থাৎ সপ্তম সিনেমা ‘ছক- দ্য মেজ’। ‘সাপলুডু’ খ্যাত নির্মাতা গোলাম সোহরাব দোদুলের পরিচালনায় থ্রীলারধর্মী গল্পের এই সিনেমাতে স্পর্শিয়া জুটি বেঁধেছেন তাহসানের সঙ্গে।

সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে স্পর্শিয়া বলেন, ‘ছক- দ্য মেজ’ সিনেমার কাজ শেষ করলাম কিছুদিন আগে। একদিনের ডাবিং ও কিছু প্যাচওয়ার্ক বাকি আছে এর। আর ‘নবাব এলএলবি’র কাজ তো অনেক আগেই শেষ করেছি, এখন কবে মুক্তি পাবে সেটা পরিচালক ভালো জানেন। সামনে কিছু নতুন কাজ আছে এখন সেগুলোর প্রস্তুতি নিচ্ছি।’ কিছুদিন আগেই করোনা জয় করেছেন এই অভিনেত্রী। করোনামুক্ত হয়ে নতুন করে কাজ শুরু করলেও পারিপার্শ্বিক অবস্থা নিয়ে কিছুটা বিরক্ত স্পর্শিয়া। তিনি বলেন, আমাদের দেশে সবাই নিয়ম দেখাতে উস্তাদ কিন্ত সেটা মানতে আবার নারাজ।

করোনার এই সময়টা খুবই ভয়ংকর যাচ্ছে সবার জন্য। যার সেটা হয়েছে শুধু সেই বুঝে সেটা কতটা নির্মম। শুটিংয়ে গেলে দেখি কোনো নিয়মকানুনের বালাই নেই, কারও মুখে মাস্ক নেই, সচেতনতা নেই। যে যার মত করে চলছে। এমন হলে করোনা তো হানা দেবেই। একে একে শোবিজের কত মানুষ আক্রান্ত হচ্ছে, সামনে হয়তো আরো হবে! কিন্তু আমরা আর কবে সচেতন হবো?

সিনেমা মুক্তির প্রসঙ্গ নিয়ে এই নায়িকা বলেন, প্রায় সাত মাস পর সিনেমা হলগুলো খুলেছে অথচ কোনো সিনেমা নেই। অবাক করা বিষয় হলো হিরো আলমের সিনেমা দিয়ে আমাদের সিনেমা হল খুলতে হয়! এটা দেখে হাসবো নাকি কাঁদবো, বুঝতে পারছি না। অথচ হল খোলার আগে হল মালিক থেকে শুরু করে প্রযোজক, পরিচালক সবার কত শত মিটিং, মিছিল! হল খুলে দিলো কিন্তু এখন সিনেমা নেই! এখন তারা সিনেমা মুক্তি দিচ্ছে না কেন তাহলে?

আমি যতটুকু জানি অনেক অনেক সিনেমার কাজ শেষ হয়ে আছে, সেগুলো ধরে ধরে মুক্তি দিলেও তো দর্শক সিনেমা পায়! সবাই শুধু আওয়াজে থাকতে চায়, কাজে না। ইন্ডাস্ট্রির বর্তমান অবস্থা নিয়ে আমি আসলে শংকিত! কি হবে এই ইন্ডাস্ট্রির! অভিনয়ের বাইরে প্রযোজক হিসেবেও কাজ করেছেন স্পর্শিয়া। তার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নতুন কিছু কাজ করার কথা থাকলেও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আপাতত সেটা বন্ধ রেখেছেন নায়িকা। পরিস্থিতি স্বাভাবিক হলে আবারও প্রযোজনায় ফিরবেন বলে জানান স্পর্শিয়া।