হোয়াটসঅ্যাপ আনছে ডেস্কটপে ভিডিও কলের সুবিধা!

 

প্রযুক্তি ডেস্ক : ভিডিও এবং ভয়েস কল করার সুবিধা শীগ্রই ডেস্কটপে চালু করতে যাচ্ছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ হোয়াটসঅ্যাপ। এটি দ্রুতই সব ব্যবহারকারীর কাছে পৌঁছাবে।সম্প্রতি হোয়াটসঅ্যাপের মুখপাত্র হার্ন টুইটারে একটি ছবি শেয়ার করেছেন যা ডেস্কটপ অ্যাপটিতে চ্যাটের ভিতরে ভিডিও কল এবং ভয়েস কল এর অপশন উভয়ই দেখায়।

 

এর মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদেরকে একাধিক ডিভাইসের মাধ্যমে কল করার সুবিধা দেবে এবং এটি কেবল স্মার্টফোনে আর সীমাবদ্ধ থাকবে না। আলেক্স হার্ন দুটি নতুন কল বাটন এর একটি স্ক্রিনশট টুইট করেছেন- ভিডিও কলিং এবং ভয়েস কলিংয়ের জন্য। বর্তমানে, ডেস্কটপ অ্যাপ্লিকেশনটিতে সার্চ বাটন রয়েছে, তবে খুব শীঘ্রই ভিডিও এবং কল বাটনগুলো দেখা যাবে।

 

এই কলিং বাটনগুলো ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য কতটুকু ফলপ্রসূ হবে তা এখনো স্পষ্ট নয়, তবে বর্তমানে এটি তার পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। হোয়াটসঅ্যাপ ইতিমধ্যে ডেস্কটপে ভিডিও মাধ্যমে বার্তাপ্রেরণ এবং ভয়েস কলিং ব্যবস্থাকে আরো আপডেট করে তুলেছে। তবে, ফেসবুক হোয়াটসঅ্যাপ এর এই নতুন ফিচার সম্পর্কে এখন পর্যন্ত কোন ঘোষণা দেয়নি, তবে শীঘ্রই ব্যবহারকারীদের জন্য সুখবর আসবে।