সিনেমার জন্য ১২ বছর পর প্রস্তুত সেই লাক্সতারকা

0
35

বিনোদন প্রতিবেদক : শিহাব শাহীনের হাত ধরে নাটকে অভিষেক ঘটে, ২০০৯ সালে। নিজের প্রথম নাটকে সহশিল্পী হিসেবে পেয়েছিলেন জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে। এরপর আশফাক নিপুণসহ বেশ কয়েকজন পরিচালকের নাটকেও দেখা গিয়েছে রেবেকা সুলতানা দীপাকে। মানুষ তার স্বপ্নের সমান বড়। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যেই ২০০৮ সালে ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন দীপা।

হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে দ্বিতীয় রানার আপের খেতাব জিতেছিলেন তিনি। এরপর নিজেকে যুক্ত করে নেন বিভিন্ন ফ্যাশন ব্র্যান্ডের সঙ্গে। একের পর এক বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। সে বছরই বিয়ের পিঁড়িতে বসে যাওয়া এবং পরের বছর সন্তান জন্ম নেওয়ায় কাজ থেকে মাঝপথে বিরতি নেন। এর মাঝে কাজ করেন বেশ কিছু বিজ্ঞাপনে। এভাবে দীর্ঘ ১৩ বছরের ক্যারিয়ারে ৮০টিরও বেশি বিজ্ঞাপনের মডেল হয়েছেন এ লাক্সতারকা। নাটকে অভিনয় করেছেন ১০টিরও বেশি।

স্বামী, সংসার ও সন্তান এই তিন ‘স’-তে নিজেকে আবদ্ধ রাখতে গিয়ে নিজেকে ঠিকভাবে মেলে ধরতে পারেন নি। তবে এখন সবকিছু সামলে নিয়মিত কাজ করতে চান তিনি। সুলতানা দীপা বলেন, অনেকেই আমাকে জিজ্ঞেস করে আমি মাঝে কেন কাজ করিনি। এতটা সময় পার করেও নিজের প্রতি কেন ফোকাস দেয়নি! আসলে লাক্স থেকে পর হওয়ার পরের বছর বিয়ে এরপর পরপর দুই সন্তান নেওয়া, পরিবার সামলানো; সবকিছু মিলিয়ে আমার জন্য কাজ করাটা অনেক কঠিন হয়ে পড়েছিলো।

যার জন্য কয়েকবারই বিরতি নিয়েছিলাম। ফাঁকে ফাঁকে সময় বের করে কিছু কাজ করেছি। এখন আমার সন্তানেরাও মোটামুটি কিছুটা বড় হয়েছে যার জন্য এখন নিয়মিত কাজ করতে সমস্যা হবে না। তিনি আরও বলেন, আমার নাটকের তুলনায় বিজ্ঞাপনেই কাজ করা হয়েছে বেশি। কারণ সেসময়টাতে অভিনয়ে এতটাও পরিপক্ব ছিলাম না। তবে কাজ করতে করতে অভিনয়টা রপ্ত করার চেষ্টা করেছি। অনেক নাটক, সিনেমার প্রস্তাব পেয়েছি আমি কিন্ত তখন সব ফিরিয়ে দিয়েছিলাম। কারণ তখনও প্রস্তত ছিলাম না।

অনেক ভালো ভালো সিনেমার প্রস্তাব পেয়েছি। হুট করে সিনেমায় যেতে চাই নি। পরিপূর্ণ প্রস্তুতি নিয়েই বড় পর্দায় নাম লেখাতে চেয়েছিলাম। এখন আমি অভিনয়ের জন্য সম্পূর্ণ প্রস্তুত। এখন আমাদের এখানে ভালো ভালো সিনেমা হচ্ছে। ভালো গল্প ও চরিত্রের সিনেমা করতে চাই। নাটকেও এখন নিয়মিত কাজ করবো। এটাই আমার ২০২১ সালের পরিকল্পনা বলা যায়। সম্প্রতি প্রাণের একটি বিজ্ঞাপনের কাজ শেষ করেছেন দীপা। শিগগিরই সেটি প্রচারে আসবে। সামনে আরও বেশ কিছু বিজ্ঞাপন ও ওয়েব সিরিজে তাকে দেখা যাবে বলে জানান এ লাক্সতারকা।