শ্রেয়ার মুকুটে নতুন পালক

0
24

বিনোদন ডেস্ক : নিজের লেখা ও সুর করা প্রথম গান নিয়ে সদ্য হাজির হয়েছেন বলিউডের জনপ্রিয় গায়িকা শ্রেয়া ঘোষাল। প্রকাশ্যে আসতেই তা রীতিমত ভাইরাল, শ্রোতাদর্শকদের কাছে হচ্ছে প্রশংসিত। ‘অঙ্গনা মোরে’ শিরোনামের এই গানটি মাত্র ১০ দিনেই ভিউ হয়েছে ৮৪ লাখেরও বেশি। ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের সঙ্গে ইলেকট্রিক পপ মিউজিকের মেলবন্ধনে তৈরি হয়েছে গানটি।

গানটি পুরোপুরি তৈরি হয়েছে নেটমাধ্যমে। যেমন তবলা বাজিয়েছেন নিতীন মিট্টা, তিনি যোগ দিয়েছেন নিউইয়র্ক থেকে। এই গানে সঙ্গত করেছে বুদাপেস্ট সিম্ফোনি অরকেস্ট্রা। বাঁশি বাজিয়েছেন রাজীব প্রসন্ন। গানের কোরিওগ্রাফি শক্তি মোহনের। নাচে মুক্তা নাগপাল ও পার্থ সারথি। শ্রেয়ার ভাই গিটার বাজিয়েছেন ক্যালিফোর্নিয়া থেকে। তাকে দেখাও গিয়েছে ভিডিওটিতে।

সব মিলিয়ে, গানটি হয়ে উঠেছে প্রকৃতার্থেই বিশ্বজনীন। এক সাক্ষাৎকারে শ্রেয়া নিজেই বলেছেন, তিনি ভারতীয় রাগসঙ্গীত-সহ বিভিন্ন গানবাজনা যা শোনেন, সে সব মাথায় রেখেই গানটি বেঁধেছেন। মূলত প্রেমের গান। প্রথমে বিরহ এবং পরে মিলন। ভারতীয় মিশ্র রাগের সঙ্গে ইলকট্রিক পপ সঙ্গীতের যন্ত্রানুসঙ্গ এবং কোরিওগ্রাফির মধ্যে দিয়ে বিষয়টি ফুটিয়ে তোলার চেষ্টা হয়েছে।

গানের একটি দৃশ্যে ভিডিও প্রোজেকশন এবং অন্য প্রযুক্তির মধ্যে দিয়ে শ্রেয়ার মুখমণ্ডল থেকে প্রজাপতি প্রকাশ পাওয়া এবং সেই প্রজাপতি উড়ে যাওয়ার ছবি দেখা। যে ছবি থেকে ইতিমধ্যেই শ্রেয়ার ভক্তরা হ্যাশট্যাগ ‘অঙ্গনা মোরে’ ফিল্টার দিয়ে নিজেরা গানটি গেয়ে সেই ভিডিও নেটমাধ্যমে শেয়ার করছেন। সব মিলিয়ে বলতেই হচ্ছে, শ্রেয়ার নিজের লেখা এবং সুরোরপিত প্রথম এই প্রচেষ্টা সাফল্যের শিখরে। ৪ বারের জাতীয় পুরস্কার জয়ী বলিউড পেরিয়ে যেন এখন তিনি বিশ্বনাগরিক।